বশমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত

  © টিডিসি ফটো

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

আজ শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে ভাইস চ্যান্সেলর (রুটিন দায়িত্ব) প্রফসর ড. মো. শাহজাহানের নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও ফাতেহা পাঠ করা হয়।

জাতির পিতার সমাধিসৌধে পৃথকভাব শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতি ও বশেমুরবিপ্রবি ছাত্রলীগ।

জাতীয় শোক দিবস উপলক্ষে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় জাতির পিতাসহ ১৯৭৫ সালর ১৫ আগস্ট সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ইমাম মুফতি আব্দুল্লাহ আল মামুন। পর বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনার আয়াজন করা হয়।

বশেমুরবিপ্রবির দোয়া অনুষ্ঠান

অনুষ্ঠানসমূহে অন্যান্যের মধ্য উপস্থিত ছিলন রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, প্রক্টর ড. মো. রাজিউর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম, অফিসার্স এসোসিয়শনের সভাপতি মো. নজরুল ইসলাম, বশমুরবিপ্রবি ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।

এবছর বৈশ্বিক করোনা মহামারীর কারণে সরকারি নির্দশনা মোতাবেক সীমিত পরিসরে বশমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবস পালিত হয়।


সর্বশেষ সংবাদ