স্মার্টফোন কেনার সামর্থ্যহীন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে যবিপ্রবি

স্মার্টফোন কেনার সামর্থ্যহীন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে যবিপ্রবি
  © ফাইল ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) অস্বচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন সরবরাহের জন্য তালিকা প্রস্তুত করার কার্যক্রম শুরু করেছে। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানদের কাছে তাদের বিভাগের ডিজিটাল ডিভাইস কেনার সামর্থ্যহীন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ডা. মো. মীর মোশাররফ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলে অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বর্তমানে করোনাভাইরারেস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষীত রেখে শিক্ষা কার্যক্রম পরিচালনার করার অভিপ্রায়ে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনেক শিক্ষার্থীর অনলাইনে ক্লাস করার মত ডিভাইস ক্রয়ে আর্থিক সক্ষমতা নেই। সে প্রেক্ষিতে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পত্র মোতাবেক সকল বিভাগীয় চেয়ারম্যান মহোদয়গণকে তার বিভাগের যে সকল শিক্ষার্থীদের ডিভাইস কেনার সামর্থ্য নেই সে সকল শিক্ষার্থীর নামের তালিকা আগামী ২০/০৮/২০২০ তারিখের মধ্যে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরে প্রেরণের জন্য অনুরোধ করা হলো।


মন্তব্য