মুজিববর্ষ উপলক্ষে ক্যাম্পাসে বৃক্ষরোপন করেছে রাবিপ্রবি

  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) স্থায়ী ক্যাম্পাসে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। এছাড়া আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

রাবিপ্রবিতে অনলাইন ক্লাস

এদিকে দীর্ঘদিনের অপেক্ষা শেষে আজ বুধবার রাবিপ্রবিতে ১ম অনলাইন ক্লাস অনুষ্ঠিত হয়েছে। এর আগে নতুন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা অনলাইন ক্লাসের বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

বিডিরেনের সহায়তায় জুম অ্যাপসের মাধ্যমে বিদ্যমান ৪টি বিভাগের (কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ম্যানেজমেন্ট বিভাগ, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগ এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ) এ অনলাইন ক্লাস শুরু হয়েছে।

করোনাভাইরাসের কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনলাইন শিক্ষা কার্যক্রম শুধু মাত্র ক্লাস পরিচালনার মধ্যেই সীমাবদ্ধ থাকলেও শিক্ষার্থীদের থেকে অ্যাসাইনমেন্ট গ্রহণ করা হবে। এছাড়া অনলাইনে বিশ্ববিদ্যালয়ের কোন পরীক্ষা নেওয়া হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ