দীর্ঘদিনের অপেক্ষা শেষে অনলাইন ক্লাসে রাবিপ্রবি

দীর্ঘদিনের অপেক্ষা শেষে অনলাইন ক্লাসে রাবিপ্রবি

দীর্ঘদিনের অপেক্ষা শেষে অনলাইনে ক্লাস শুরু করতে যাচ্ছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)। আগামীকাল বুধবার থেকে করোনার কারণে ঘরবন্দি শিক্ষার্থীদের জন্য অনলাইন ক্লাস শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে।

এর আগে গত ২৬ জুলাই নবীন শিক্ষার্থীদের অনলাইন ওরিয়েন্টেশন ক্লাসে ১২ আগষ্ট থেকে ক্লাসের সিদ্ধান্ত প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। এরই ধারাবাহিকতায় আগামীকাল থেকে অনলাইন ক্লাসে যাচ্ছে রাবিপ্রবি।

ইতিমধ্যে নতুন রুটিন ও ক্লাসের সময়সূচি প্রস্তুত করা হয়েছে। এছাড়া ক্লাসে অনুপস্থিত শিক্ষার্থীরে জন্য ফেসবুক ও ইউটিউব প্ল্যাটফর্মে ভিডিও প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সরকারি নির্দেশনা অনুযায়ী থাকছে না কোন মিড ও সেমিস্টার ফাইনাল পরীক্ষা। তবে শিক্ষকরা চাইলে এসাইন্টমেন্ট নিতে পারবে।

ইউজিসির ও শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষর্থীদের ইন্টারনেট সুবিধা প্রদানের লক্ষ্যে তালিকা তৈরির কাজ ইতিমধ্যে শুরু করেছে সিএসই বিভাগ। এ বিষয়ে বিভাগীয় চেয়ারম্যার রণজ্যোতি চাকমা প্রতিটি ক্লাস প্রতিনিধিদের আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের তালিকা তৈরির নির্দেশনা প্রদান করেছেন।


মন্তব্য