৩ লাখ টাকায় বাঁচবে বশেমুরবিপ্রবি ছাত্রীর প্রাণ

৩ লাখ টাকায় বাঁচবে বশেমুরবিপ্রবি ছাত্রীর প্রাণ
  © টিডিসি ফটো

হার্টের একটি ভাল্ব নষ্ট হয়ে যাওয়া গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) মেধাবী ছাত্রী তাসলিমা সিদ্দিকা রিমুকে বাঁচাতে ৩ লাখ টাকা প্রয়োজন। তার চিকিৎসার জন্য এত টাকা জোগাড় করা অসম্ভব, তাই সমাজ ও দেশের বিত্তশালীদের সহযোগিতা চেয়েছেন ওই ছাত্রীর পরিবার।

তাসলিমা সিদ্দিকা রিমু শেমুরবিপ্রবির লাইভ স্ট সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী। তার বড় বোন রুমানা ইয়াসমিন বলেন, গত ১৭ জুলাই থেকে রিমুর হার্টের একটি ভাল্ব নষ্ট হয়ে যাওয়ায় তিনি কক্সবাজারের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলো। কিন্তু পরবর্তীতে রিমুর অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা তাকে জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

পরিবারের দূরাবস্থা উল্লেখ করে তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য ভারতের নিয়ে যেতে হলে প্রায় ৩ লাখ টাকা দরকার, কিন্তু নিম্নবিত্ত পরিবার হওয়ার আমাদের পক্ষে ব্যয় বহন করা সম্ভব না। আর ইতিমধ্যেই চিকিৎসা বাবদ অনেক টাকা খরচ করতে হয়েছে।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির শিক্ষার্থী উপদেষ্টা ড. মোহাম্মদ শরাফত আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের নিকট অসুস্থ শিক্ষার্থীর অভিভাবক কিংবা শিক্ষার্থীর পক্ষে তার সহপাঠীরা সহযোগিতার জন্য লিখিত আবেদন করলে নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাহায্য পাঠানোর ঠিকানা (বিকাশ নাম্বার): রিমুর বড় বোন রুমানা ইয়াসমিন
০১৮৪২-৫৩১৮৩৫
০১৩০৩-১৬৪৫৫০


মন্তব্য