বই পড়তে না চাইলে ইউটিউব থেকে অডিও বুক শুনতে হবে: সাদমান

বই পড়তে না চাইলে ইউটিউব থেকে অডিও বুক শুনতে হবে: সাদমান
  © টিডিসি ফটো

শিক্ষার্থীরা যেন কোনভাবে বই থেকে বিচ্যুত না হয় সেজন্য তাদের উৎসাহ দিয়ে টেন মিনিট স্কুলের চিফ কন্টেন্ট ক্রিয়েটর সাদমান সাদিক বলেছেন, বই পড়তে না চাইলে ইউটিউবসহ বিভিন্ন ওয়েব সাইটে যেসব অডিও বুকস্ পাওয়া যায় সেগুলো ডাউনলোড করে শুনতে হবে।

শনিবার রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) ক্যারিয়ার আড্ডা সেমিনারের ৪র্থ পর্বের অনুষ্ঠানে যোগ দিয়ে সাদমান এসব কথা বলেন। তরুনদের নানা মুখী কার্যক্রম নিয়ে এ সেমিনারের আয়োজন করেছে স্টারস্ অব সাকসেস (এসওএস) ক্লাব।

সিদরাতুল মুনতাহার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আল মাহমুদ জায়িফ। অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিলেন আহ্সান হাবীব। এসময় উপস্থিত ছিলেন ক্লাবের সদস্য আবির চৌধুরী, দীপংকর মন্ডল, ইপ্সিতা চাকমা, শিহাবুল কবির প্রমুখ।

অনুষ্ঠানে হ্যাকস্ ফর প্রবলেম সলভিং বিষয়ে সাদমান সাদিক নিজেদের লক্ষ্য নির্ধারণ, লক্ষ্যে পৌঁছানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ ও লক্ষ্যের গুরুত্বের কথা তুলে ধরেন।

বই পড়ার উপকারিতা প্রসঙ্গে তিনি বর্তমান তরুণ সমাজের প্রতি বই পড়ার আগ্রহ বাড়ানোর জন্য আহবান জানান। তিন বলেন, বই পড়তে না চাইলে সমস্যা নেই। ইন্টারনেট, ইউটিউবসহ বিভিন্ন ওয়েবসাইটে এখন অডিও বুকস্ পাওয়া যায়। পড়তে না চাইলে অডিও বুকস্ ডাউনলোড করে শুনতে হবে। তবুও বই থেকে বিচ্যুত হওয়া যাবে না।

অনুষ্ঠান সম্পর্কে ক্লাবের সদস্য মুন জাহান বলেন, আগামীতে নতুনত্ব আনার মাধ্যমে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্টারস্ অব সাকসেস ক্লাব পরিচিতির বাইরেও হয়ে উঠবে সবার আস্থার প্রতীক। সাধারণ শিক্ষার্থীরা মনে করেন নতুন সব চিন্তা ধারাকে কাজে লাগিয়ে স্টারস্ অফ সাকসেস্ (রাবিপ্রবি) ক্লাব কাজ করে যাবে সবার উন্নয়নে।


মন্তব্য