মৎস্য খাতের উন্নয়নে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: যবিপ্রবি উপাচার্য

মৎস্য খাতের উন্নয়নে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: যবিপ্রবি উপাচার্য
  © ফাইল ফটো

বিশ্বে মৎস্য খাতের উন্নয়নে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। আজ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষ্যে ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগ আয়োজিত কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানান।

উপাচার্য বলেন, বিশ্বে মৎস্য খাতের উন্নয়নে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগকেও এগিয়ে যেতে হবে।

অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, এ বিভাগের তত্ত্বাবধানে একটি আমাদের অত্যাধুনিক হ্যাচারি অ্যান্ড ওয়েট ল্যাব রয়েছে। তবে করোনার কারণে এটির কার্যক্রমে পুরোদমে শুরু করা যায়নি। আমরা আশা করব, যখন এটার কাজ পুরোদমে শুরু হবে, তখন যেন এ বিভাগের শিক্ষার্থীদের পোনা উৎপাদন থেকে শুরু করে বাজারজাতকরণ পর্যন্ত বাস্তবধর্মী শিক্ষা প্রদান করা হয়।

অনুষ্ঠানে ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে বিজ্ঞান অনুষদের ডিন ও ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, একই বিভাগের শিক্ষক অধ্যাপক ড. সুব্রত মন্ডল, অধ্যাপক ড. মো. আমিনুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য