প্রয়োজনে শিক্ষার্থীদের ইন্টারনেট বিল দেবে শাবিপ্রবি

  © ফাইল ফটো

অনলাইন ক্লাসে সংযুক্ত হওয়ার জন্য ইন্টারনেট প্যাকেজ কিনতে অসমর্থ শিক্ষার্থীদের বিল পরিশোধ করবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কর্তৃপক্ষ। গতকাল সোমবার এ তথ্য জানিয়েছেন শাবিপ্রবির উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য বলেন, কয়েকজন শিক্ষার্থীর অনলাইনে ক্লাস করার জন্য ইন্টারনেট প্যাকেজ কেনার সামর্থ্য নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাঁদের জন্য গ্রামীণফোনের কাছ থেকে একটি সাশ্রয়ী প্যাকেজ কিনে দিচ্ছে। প্রথমে অনলাইন ক্লাসের জন্য ১৫ জিবি ডেটা পাবেন অসচ্ছল শিক্ষার্থীরা। পরে যদি প্রয়োজন হয়, তবে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত সাপেক্ষে আরও ডেটা দেওয়া হবে।

অসমর্থ শিক্ষার্থী বাছাই করার বিষয়ে ফরিদ উদ্দিন আহমেদ বলেন, প্রত্যেক বিভাগের ছাত্র উপদেষ্টাদের মাধ্যমে অসচ্ছল শিক্ষার্থীরা বিভাগীয় প্রধান বারাবর আবেদন করতে হবে। সেই আবেদনের ভিত্তিতে বাছাই কৃতদের এই সুবিধা দেয়া হবে। এ বিষয়ে আবেদন গ্রহণ গতকাল রোববার থেকে শুরু হয়েছে।

উপাচার্য বলেন, এ বিষয়ে গ্রামীণফোনের সঙ্গে সমঝোতা স্মারক করা হয়েছে। যাদের গ্রামীণ সিম নেই, তাদের গ্রামীণ সিম সংগ্রহের জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, ১৯ জুলাই থেকে জুলাই-ডিসেম্বর সেমিস্টারের অনলাইন ক্লাস শুরু হবে। গত সেমিস্টারের অনলাইন ক্লাস চালু করলে শিক্ষার্থীদের অনেকের ইন্টারনেট প্যাকেজ কেনার মতো সচ্ছলতা নেই। তারই জেরে অনলাইন ক্লাসের বিরোধিতা করে আসছিলেন শিক্ষার্থীরা।

 


সর্বশেষ সংবাদ