শিক্ষার্থীদের স্বল্পমূল্যের ইন্টারনেট সুবিধা দেবে শাবিপ্রবি

  © ফাইল ফটো

অনলাইন ক্লাসে যুক্ত হতে শিক্ষার্থীদের ফ্রি বা স্বল্পমূল্যে ইন্টারনেট সুবিধা প্রদানের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন একাডেমিক কাউন্সিলের সদস্য ও বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. আশ্রাফুল করীম।

অধ্যাপক আশ্রাফুল করীম জানান, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ১৫৯ তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

অধ্যাপক আশ্রাফুল করীম বলেন, শিক্ষার্থীদের জন্য ফ্রি বা স্বল্পমূল্যে ইন্টারনেট সুবিধা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে নেটওয়ার্ক অপারেটর কর্তৃপক্ষের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন কথা বলেছেন। এটা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের জন্য প্রত্যেক বিভাগে আর্থিক তহবিল গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে অধ্যাপক আশ্রাফুল বলেন, বর্তমান সংকটকালীন কথা চিন্তা করে অসচ্ছল শিক্ষার্থীদের জন্য প্রত্যেক বিভাগে আর্থিক তহবিল গঠন করা হয়েছে। বিভাগীয় প্রধানের নিকট আবেদনের প্রেক্ষিতে অসচ্ছল শিক্ষার্থীদের এ তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, অনলাইন ক্লাসে আমরা শিক্ষার্থীদের শতভাগ সুবিধা নিশ্চিত করতে চাই। আর এ লক্ষ্যে সর্বোচ্চ যতটুকু সুবিধা শিক্ষার্থীদের প্রদান করা যায় তা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, আমরা চাই না কেউ অনলাইন শিক্ষাব্যবস্থা থেকে বাদ পড়ুক। অধিক মূল্য ও করোনাকালীন সময়ে আমাদের অনেক শিক্ষার্থীই ইন্টারনেট কেনায় বিড়ম্বনার শিকার হচ্ছেন। আর তাই ভুক্তভোগী শিক্ষার্থীদের ফ্রি বা স্বল্পমূল্যে ইন্টারনেট সুবিধা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ