অনলাইন ক্লাসে যাচ্ছে শাবিপ্রবি

  © ফাইল ফটো

করোনাভাইরাস পরিস্থিতিতে আগামী ১৯ জুলাই থেকে নতুন সেমিস্টারের ক্লাস অনলাইনে শুরু করার সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন। উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ১৫৯ তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৯ জুলাই থেকে অনলাইনে প্রস্তুতিমূলক ক্লাস শুরু হবে। এছাড়া ঈদের পর সার্বিকভাবে অনলাইনে ক্লাস শুরু হবে।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য ও বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. আশ্রাফুল করীম বলেন, আগামী ১৯ জুলাই থেকে অনলাইনে নতুন সেমিস্টার শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ১৯ জুলাই প্রস্তুতিমূলক ক্লাস শুরু হলেও ঈদের পর সম্পূর্ণভাবে ক্লাস শুরু হবে।

এদিকে করোনা পরিস্থিতিতে ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার বা স্নাতকোত্তরে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একাডেমিক কাউন্সিলিংয়ের সদস্য এবং গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরী জানান, যেসকল শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা, প্রজেক্ট বা থিসিস জমা দেয়া বাকি রয়েছে তাদের অনলাইনে পরীক্ষা নেওয়া হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ