মাহিরের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের আবেদন শাবিপ্রবির

  © টিডিসি ফটো

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমকে নিয়ে ফেসবুকে ‘কুরুচিপূর্ণ’ স্ট্যাটাস দেয়ার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থী মাহির চৌধুরীর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহের আবেদন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে মামলার ১০ দিনের মাথায় এটি প্রত্যাহারের আবেদন করেছে প্রশাসন।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বৃহস্পতিবার সাড়ে ১১ টায় মাহির চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের একটি কপি সিলেটের জালালাবাদ থানায় পাঠানো হয়েছে।’

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন বলেন, ‘বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে মামলা প্রত্যাহারের বিষয়ে একটি আবেদন পত্র পেয়েছি। আমরা সেটা আদালতে পাঠাব। আদালত বাকি বিষয়টি দেখবে।’

এর আগে গত ১৫ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে ‘কুরুচিপূর্ণ’ স্ট্যাটাস দেয়ার অভিযোগে সিলেটের জালালাবাদ থানায় অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহির চোধুরীর বিরুদ্ধে মামলা করা হয়। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বাদী হয়ে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন ‘ডিজিটাল নিরাপত্তা আইন’র অধীনে এ মামলাটি করেন।

এ মামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনলাইনে সরব হয়ে উঠেন বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের চাপের মুখে মামলাটি প্রত্যাহারের জন্য আবেদন করেছে প্রশাসন।

এদিকে নাসিমের মৃত্যু নিয়ে আরও বেশ কয়েকজন সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে দোষী সাব্যস্ত হয়েছেন। এসব ব্যক্তিদের বিরুদ্ধে ক্ষমা জানিয়ে আটক শিক্ষকদের মুক্তি চেয়েছেন নাসিমের পুত্রবধূ সাবরিনা সুলতানা চৌধুরী।

তিনি বলেছেন, ‘কোনো শাস্তি বা মামলা আমরা চাই না। এই আইনের বিরুদ্ধে আমি নিজেও দাঁড়িয়েছি। আর কোনো দলকানা মানুষও আমি নই। বাবা তাঁর শেষ সময় পর্যন্ত দেশের জন্যে কাজ করেছেন।...কন্যা হিসেবে আমি দোয়া চাই ওনার জন্যে। হিংসা-বিদ্বেষ কখনো ভালো কিছু হতে দেয় না। সকল শিক্ষক মুক্তি পান, ভালো থাকুন।


সর্বশেষ সংবাদ