ঘরোয়া চিকিৎসায় করোনামুক্ত বশেমুরবিপ্রবি কর্মকর্তা

  © ফাইল ফটো

ঘরোয়া চিকিৎসা নিয়েই করোনাভাইরাস থেকে মুক্তি পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এক নারী প্রশাসনিক কর্মকর্তা এবং তার স্বামী।

দ্যা ডেইলি ক্যাম্পাসকে তিনি বলেন, আমি মূলত সবজি বাজার থেকে করোনা সংক্রমিত হই। পরবর্তীতে আমার মাধ্যমে আমার স্বামীও সংক্রমিত হয়। প্রথমদিকে মানসিকভাবে ভেঙে পড়েলেও ডাক্তারের পরামর্শ মেনে এবং কিছু ঘরোয়া পদ্ধতি অনুসরণ করে আমরা ভাইরাসটি থেকে মুক্তিলাভ করেছি।

তিনি বলেন, আমাদের জ্বর আর শরীরে ব্যথা ব্যতিত তেমন কোনো সমস্যা ছিল না। জ্বরের কারণে এক সপ্তাহ নাপা খেয়েছি। এছাড়া নিয়মিত সকালে এবং রাতে গরম পানিতে ভায়োডিন (ওরাল) দিয়ে কুলকুচি করতাম। কিছুসময় পর পর আদা চা খেতাম এবং প্রচুর মাছ মাংস ও ভিটামিন সি জাতীয় খাবার খেতাম। এসব মেনেই প্রায় ১০ দিন পর পর দ্বিতীয়বার টেস্ট করা হলে আমাদের ফলাফল নেগেটিভ আসে।

দেখুন: ঘরোয়া পদ্ধতি মেনেই করোনা নেগেটিভ বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলে ভেঙে না পড়ে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন এবং সতর্ক থেকে ঘরোয়া পদ্ধতি অনুসরণ করার পরামর্শ দেন এই প্রশাসনিক কর্মকর্তা। এসময় তিনি বলেন, ‘আমরা শীঘ্রই আরো একবার টেস্ট করাবো এবং ফলাফল নেগেটিভ আসলে প্লাজমা দান করবো।’


সর্বশেষ সংবাদ