শিক্ষার্থীদের ৫৯ হাজার টাকার আর্থিক সহায়তা দিয়েছে পবিপ্রবি

  © ফাইল ফটো

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে অস্বচ্ছল শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি)। বিশ্ববিদ্যালয়ের ভেট শিক্ষকমণ্ডলী ও পিএসটিইউ ভেট অ্যালামনাইয়ের সমন্বিত ফান্ডের উদ্যোগে শিক্ষার্থীদের প্রায় ৫৯,৫০০ টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি স্টুডেন্টস এসোসিয়েশনের (ভিএসএ) পক্ষ থেকে এ কর্মসূচি গ্রহণ করা হয়। এসব আর্থিক সহায়তা পেয়েছে বিশ্ববিদ্যালয়ের এ্যানিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের অস্বচ্ছল শিক্ষার্থীরা। এছাড়া এ আর্থিক সহায়তায় বিশ্ববিদ্যালয়ের আশেপাশের অভাবগ্রস্থ পরিবারগুলোও অন্তর্ভুক্ত ছিল।

এসোসিয়েশনের ভিপি সুরঞ্জন ঢালী বলেন, ‘বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পরিচয় গোপন রেখে আমরা সাহায্য করেছি। যাতে করে তাদের আত্মসম্মানের বিন্দুমাত্র অবক্ষয় না হয়। এসময় তিনি বিত্তমানদেরকে অসহায়দের পাশে দাঁড়ানোর আহবান জানান।

এই কর্মসূচির সার্বিক সহযোগিতায় সব সময় পাশে ছিলেন এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ তফাজ্জল হোসেন, সভাপতি অধ্যাপক ড. মো. আহসানুর রেজা এবং সাধারণ সম্পাদক মো. ফেরদৌস পিয়াল প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ