বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

  © টিডিসি ফটো

অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মত গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও (বশেমুরবিপ্রবি) বেশ কিছু ক্ষুদ্র ব্যবসায়ী রয়েছেন, যাদের আয় সম্পূর্ণরূপে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর নির্ভর করে।

কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে গত ১৮ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এসকল ক্ষুদ্র ব্যবসায়ীদের আয় প্রায় দুই মাস যাবৎ বন্ধ রয়েছে। আর তাই মানবিক দিক বিবেচনা করে এসকল ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে দাড়িয়েছেন বশেমুরবিপ্রবির একদল শিক্ষার্থী।

নিজেদের প্রচেষ্টায় গঠিত ফান্ডের মাধ্যমে আজ (শুক্রবার) ১৭ জন ক্ষুদ্র ব্যবসায়ীর নিকট ১৫ দিনের খাদ্যদ্রব্য পৌঁছে দিয়েছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে উদ্যোগ গ্রহণকারী শিক্ষার্থীদের একজন শফিকুল ইসলাম বলেন, ‘ক্যাম্পাসের এসকল ক্ষুদ্র ব্যবসায়ীরা যাদের আমরা মামা বলে ডাকি, তারা আমাদের বিশ্ববিদ্যালয় পরিবারেরই অংশ। তাদের বাদ দিয়ে আমরা ভালো থাকতে পারিনা। তাছাড়া এই বৈশ্বিক সংকটে নিজেদের সামর্থ্য অনুযায়ী বিপদগ্রস্থ মানুষদের পাশে দাড়ানো আমাদের দায়িত্ব। তাই সেই মানবিক দায়িত্ববোধ থেকেই ক্যাম্পাসের মামাদের জন্য এই ক্ষুদ্র উদ্যোগ গ্রহণ করেছি।’


মন্তব্য

সর্বশেষ সংবাদ