করোনা: অসহায়দের এক দিনের বেতন দেবেন নোবিপ্রবি শিক্ষকরা

  © লোগো

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে উপার্জন অক্ষম প্রান্তিক জনগোষ্ঠীকে সহযোগিতার উদ্দেশ্যে এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষকরা। নোবিপ্রবি শিক্ষক সমিতির উদ্যোগে এই অর্থের কিছু অংশ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এবং কিছু অংশ দিয়ে স্থানীয়ভাবে প্রান্তিক জনগোষ্ঠীর খাদ্য ঔষধ সরবরাহ করা হবে।

আজ শুক্রবার নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারণ সম্পাদক জনাব মোঃ মজনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

করোনার ভয়াবহতায় শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি সব ধরণের প্রতিষ্ঠান এবং সকল প্রকার জন চলাচল বন্ধের কারণে খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর উপার্জনের পথ বন্ধ হয়ে গেছে। হত দরিদ্র এই প্রান্তিক জনগোষ্ঠীর দ্রব্যের নিরাপত্তার লক্ষে সরকার নানা কর্মসূচি হাতে নিয়েছে। তাদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল নামক একটি ফান্ড গঠন করা হয়েছে।

সম্মিলিত সহায়তার অংশ হিসেবে এই অর্থ প্রদানের কথা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে জানানো হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থের কিছু অংশ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এবং কিছু অংশ শিক্ষক সমিতির তত্ত্বাবধানে প্রয়োজনে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় নোয়াখালীতে দৈনিক খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর খাদ্য ও ঔষধ সরবরাহের জন্য ব্যয় করা হবে। এই অর্থ আগামী এপ্রিল মাসের প্রদেয় বেতন থেকে কর্তন করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আমাদের একদিনের বেতন সামান্য হলেও দেশের এই দুর্যোগ মুহুর্তে তা কিছু মানবিক কাজে অবদান রাখবে বলে আমরা বিশ্বাস করি। সেই সাথে সকলের কাছে বিনীত অনুরোধ আপনারা স্ব স্ব অবস্থান থেকে দেশের জন্য অবদান রাখার চেষ্টা অব্যাহত রাখবেন।


মন্তব্য