হ্যান্ড স্যানিটাইজার তৈরি করল শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত প্রতিষ্ঠান শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষক-শিক্ষার্থীরা তৈরি করল হ্যান্ড স্যানিটাইজার। কলেজের ওয়েট প্রসেসিং বিভাগের উদ্যোগে স্বল্প পরিসরে প্রাথমিকভাবে ৬০ মিলির ১০০টি বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে।

হ্যান্ড স্যানিটাইজার তৈরির কাজটি পরিচালনা করছেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার মৈত্রী ভট্টাচার্য এবং ইঞ্জিনিয়ার অভিক কুমার ধর ।

এ ব্যাপারে ইঞ্জিনিয়ার মৈত্রী ভট্টাচার্য বলেন, বাজারের হ্যান্ড স্যানিটাইজারের চড়া মূল্য থাকায় সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আমরা এ কাজের উদ্যোগ নিয়েছি। আর্থিক এবং উৎপাদন স্বল্পতার কারণে প্রাথমিকভাবে আমরা এগুলো কলেজর শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীদের, গরীব জনগণের মাঝে সরবারহ করবো। তবে কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা পেলে আমরা আরো বেশি পরিমাণ প্রস্তুত করে সাধারন জনগণের মাঝে বিতরণ করব’।

কলেজের পরিচালক (প্রশাসন) ঠাকুর আলাউদ্দিন বলেন, শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ সব সময় মানুষের পাশে থাকতে চায়। ওয়েট প্রসেসিং বিভাগের এ কার্যক্রম সত্যিই প্রশংসনীয়। সেজন্য এ কাজে কলেজ প্রশাসন সার্বিক সহযোগিতা প্রদান করবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ