বিশ্ববিদ্যালয় হলে অসামাজিক কার্যকলাপ, শিক্ষার্থী বহিষ্কার

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এক শিক্ষার্থীকে বহিষ্কার করেছে রিজেন্ট বোর্ড। অসামাজিক কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে গত রবিবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের ৪৮তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বহিষ্কার শিক্ষার্থীর নাম আলমগীর কবির। সে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের লেভেল-৪ সেমিস্টার-২’র শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৮-১৮ আগস্ট পর্যন্ত ঈদুল-আযহা ও জাতী শোক দিবস উপলক্ষ্যে ক্যাম্পাস বন্ধ ছিল। এ সময় হলগুলো বন্ধ থাকলেও ওই শিক্ষার্থী হলে ছিলেন। এ সুযোগে ১৬ আগস্টের দিনে তার সহযোগিতায় বহিরাগত বেশ কয়েকজন মেয়েসহ হলে প্রবেশ করে অনৈতিক কাজে লিপ্ত হয়। এ ঘটনা সামাজিক মাধ্যমে আসলে ক্যাম্পাস জুড়ে সমালোচনা শুরু হয়। পরে ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়। পরে তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী তাকে বহিস্কার করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মো. খালেদ হোসেন জানান, গত বছরের ১৬ আগস্ট তারিখে বঙ্গবন্ধু হলে সংঘটিত অসামাজিক কার্যকলাপের সাথে আলমগীর কবির নামের ঐ ছেলের সম্পৃক্ত থাকার প্রমাণ পায় তদন্ত কমিটি।

তিনি জানান, তদন্ত কমিটি এবং বিশ্ববিদ্যালয়ের ২০তম শৃঙ্খলা সভা তাকে একাডেমিক কার্যক্রম থেকে ১ বছর এবং হল থেকে আজীবনের জন্য বহিষ্কারের সুপারিশ করলে রিজেন্ট বোর্ড তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত দেয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ