বুয়েট থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন যারা

  © টিডিসি ফটো

চলতি বছর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পাঁচ শিক্ষার্থী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক প্রদত্ত ২০১৮ সালের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেয়েছেন।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) শাপলা হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) আয়োজিত এক অনুষ্ঠানে এই স্বর্ণপদক গ্রহণ করেন তাঁরা।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রোনিকের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রিতম সাহা অর্ক, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের মহুয়া দাস, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং বিভাগের নাইলা মতিন, ইঞ্জিনিয়ারিং অনুষদের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শারিত আহমেদ সাদমান এবং আর্কিটেকচার অ্যান্ড প্লানিংয়ের আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং বিভাগের পারমিতা সোম খেয়া।

প্রসঙ্গত, দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে অনুষদ ভিত্তিক সর্বোচ্চ নম্বর/সিজিপিএ-প্রাপ্ত মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ২০০৬ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রদান করে আসছে।

২০১৮ সালে প্রকাশিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফলের উপর ভিত্তি করে এবার ৩৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মোট ১৭২ জনকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য নির্বাচিত করা হয়।


সর্বশেষ সংবাদ