হাবিপ্রবি ছাত্রলীগ নেতাদের হত্যার হুমকি গাড়ি চালকের, বিচার দাবি

  © ফাইল ছবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের কটূক্তিকারী ও হত্যার হুমকি দাতা গাড়ি চালক জাহাঙ্গীর আলমের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন। জাহাঙ্গীর আলম বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদ ডীনের গাড়ি চালক হিসেবে কর্মরত রয়েছেন।

হাবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ মোরশেদুল আলম রনি, ধনেশ চন্দ্র পাল, রিয়াদ খান, ইলিয়াস দেওয়ান, সাজেদুর রহমান সৈকত ও শফিকুল ইসলাম স্বাক্ষরিত লিখিত অভিযোগে বলা হয়, বিগত ১৭ ফেব্রুয়ারি ২০২০ তারিখে আমরা কয়েকজন ব্যক্তিগত প্রয়োজনে ওয়াজেদ ভবনের দিকে যাচ্ছিলাম। পথিমধ্যে গেটে জাহাঙ্গীর ড্রাইভার বাংলাদেশ ছাত্রলীগের উদ্দেশ্যে অশ্রাব্য ভাষায় কথা বলে এবং আমাদের হত্যার হুমকি দেয়।

ওই ঘটনায় বাংলাদেশ ছাত্রলীগ হাবিপ্রবি শাখার নেতাকর্মীরা প্রতিবাদ জানায় এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে মৌখিকভাবে বিষয়টি অবহিত করেন বলে বলা হয়েছে।

লিখিত অভিযোগে আরও বলা হয়, ওই ড্রাইভার বিভিন্ন সময়ে শিক্ষক-শিক্ষিকাকে লাঞ্চিত করে ও হুমকি দেয় এবং সে ২০১৫ সালের দুইজন ছাত্রলীগকর্মীর হত্যা মামলার অন্যতম আসামী।

ছাত্রলীগের নেতৃবৃন্দরা বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছি। প্রশাসন যদি দ্রুত কোন ব্যবস্থা না নেয় তাহলে আমাদের ছাত্রলীগের দুইজন কর্মীকে হত্যার বিচার দাবিতে সাধারণ ছাত্রদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

অভিযোগের বিষয়ে গাড়ি চালক জাহাঙ্গীরের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে, প্রথমে তার বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়টি জানতে চাওয়া হলে কিছু না বলেই ফোন কেটে দেয়। পরে কয়েকবার ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করেন নি।


সর্বশেষ সংবাদ