বশেমুরবিপ্রবিতে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা

  © টিডিসি ফটো

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী অর্পনের উদ্দেশ্যে একুশের প্রথম প্রহরে শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে গোপালগন্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)।

রাত ১২.০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথম পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ নূরউদ্দীন আহমেদ, প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান, শিক্ষার্থী উপদেষ্টা কাজী মসিউর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলো। পরবর্তীতে একে একে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ এবং সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য ড. মো. শাহজাহান বলেন, ‘‘৫২ এর ভাষা আন্দোলন থেকেই আমাদের স্বাধীনতা আন্দোলনের সূত্রপাত হয়। ১৯৫২ এর ২১ শে ফেব্রুয়ারী ছাত্ররা দেশাত্মবোধে উদ্বুদ্ধ হয়ে নিজেদের মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করেছিলো। আমরা আশা করবো বর্তমান সময়েও ছাত্ররা দেশাত্মবোধে উদ্বুদ্ধ হয়ে মাতৃভূমির জন্য কাজ করবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলবে’’।

 


সর্বশেষ সংবাদ