নিরাপদ সড়কের দাবিতে চুয়েটে মানববন্ধন

  © টিডিসি ফটো

নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) পরিবার। এতে বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

মানববন্ধন কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, শিক্ষার্থীদের পক্ষে আরেফীন সাকিব, আলী নেওয়াজ নবীন, ফরহাদ শাহী আফিন্দিী, মো: আশফাকুল আলম শাবাব প্রমুখ।

মানববন্ধনে চুয়েটের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‘সড়ক দুর্ঘটনারোধে সকলকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ববান হতে হবে। এ লক্ষে ব্যাপক সচেতনতা গড়ে তোলার বিকল্প নেই। কারণ প্রতিদিন সড়ক দুর্ঘটনায় আমাদের দেশে জান-মালের ব্যাপক ক্ষতি হচ্ছে। আমাদের চুয়েট পরিবারও নানা সময় ক্ষয়ক্ষতির শিকার হচ্ছে। তাই আমাদের সকলকে সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এই ভয়াবহতা রোধ করতে হবে’।

মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চুয়েটের যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, রেজিস্ট্রার (অতি:দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, উপ-ছাত্রকল্যাণ পরিচালক ড. মো: আরাফাত রহমান ও হুমায়ুন কবির, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরাম, স্টাফ এসোসিয়েশনের সভাপতি মো: জামাল উদ্দীন প্রমুখ।

প্রসঙ্গত, গত শনিবার সন্ধ্যা ৭টায় তাহমিদ ও তার তিনবন্ধু মর্মান্তিক এক সিএনজি দুর্ঘটনার শিকার হন। ঘটনা স্থলে তার বন্ধু ফয়সাল রিদোয়ান কবির নামক একজনের মৃত্যু হয়। তাহমিদ সহ তার বাকি দুইজন আহত বন্ধুকে চট্টগ্রাম মেডিকেল সেন্টারের নিবিড় পরিচর্চায় রাখা হয়। গত দুইদিন ধরে হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা দিয়ে সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৯টায় তাহমিদ চৌধুরী পরপারে পাড়ি জমান।


সর্বশেষ সংবাদ