অনুমোদনের দাবিতে এবার অনশনে বসছে আন্দোলনকারীরা

  © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আগামীকাল থেকে আমরণ অনশন কর্মসূচি পালনের সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিভাগটির শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২ টায় এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনকারীরা।

তারা জানান, টানা ১৪ দিন যাবৎ অবস্থান কর্মসূচি পালন করলেও ইউজিসির পক্ষ থেকে অনুমোদনের বিষয়ে কোন ইতিবাচক সাড়া পাওয়া যায়নি। এর ফলে তারা তাদের ভবিষ্যত নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন। এ পরিস্থিতিতে আগামীকাল থেকে আমরণ অনশনের সিদ্ধান্তের কথা জানায় তারা।

এদিকে টানা ১৪ দিনের মত অবস্থান কর্মসূচি পালনের পাশাপাশি আজ দুপুর ১ টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিলটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি থেকে ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলন করছে বিভাগটির শিক্ষার্থীরা। সমস্যা সমাধানে গত ১৮ ফেব্রুয়ারি ইউজিসি সাত সদস্যের একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে। কিন্তু বিশেষজ্ঞ কমিটির প্রতিবেদন জমা দেওয়ার কোনো সময়সীমা উল্লেখ না করায় কমিটির প্রতি অনাস্থা প্রকাশ করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ