দ্রুত বিচার: দুর্ভাগ্যজনকভাবে দোষ আমাদের উপরই দেওয়া হচ্ছে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় আসামীদের বির্বদ্ধে অভিযোগ গঠনের শুনানি ফের পিছিয়েছে। নতুন তারিখ করা হয়েছে ১৮ মার্চ। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন আবরারের ছোট ভাই আবরার ফাইয়াজ।

ফেসবুকে তিনি তিনি লিখেছেন, ‘আজকে পুনরায় মামলার শুনানি পিছিয়ে ১৮ মার্চ পুনরায় অভিযোগ গঠনের তারিখ দেওয়া হলো। বিভিন্ন কারণে আজকেও মামলা দ্রুত বিচারে স্থানান্তর করা হলো না। দুর্ভাগ্যজনকভাবে দোষ বাদীর উপরই দেওয়া হচ্ছে যে আমরা আবেদন করিনি।’ প্রসঙ্গত, এই মামলার বাদী আবরারের বাবা।

ফাইয়াজ লিখেছেন, আমাদের পূর্বে কিছু জানানো হয়নি এবং আমাদের পূর্ববর্তী কোনো অভিজ্ঞতাও নেই যে, আমরা কী করতে হবে জানবো। সাড়ে ৪ মাস হয়ে গেলো অথচ এখনো অভিযোগ গঠনই হলো না। আবার একমাস পর ডেট দিল। আইনমন্ত্রী মহোদয় আমাদের কিছুদিন আগে বলেছিলেন এই মাসেই শুনানি শুরু হবে। আশা করছি যত দ্রুত সম্ভব সকল জটিলতা দূর করে প্রকৃত কার্যক্রম শুরু হবে। এর বাইরে কিছুই বলার নেই।

বুয়েটের শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে গত ৬ অক্টোবর রাতে ছাত্রলীগের এক নেতার করে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়। পরদিন আবরারের বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন। তদন্তে নেমে পুলিশ এজাহারের ১৬ জনসহ মোট ২১ জনকে গ্রেফতার করে। পাঁচ সপ্তাহ তদন্ত করে তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পরিদর্শক ওয়াহিদুজ্জামান গত ১৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে যে অভিযোগপত্র জমা দেন, সেখানে আসামি করা হয় মোট ২৫ জনকে।


সর্বশেষ সংবাদ