গল্প-আড্ডায় পথশিশুদের সাথে ভালোবাসা দিবস উদযাপন

  © টিডিসি ফটো

প্রায় ৩০ জন পথশিশুর মুখে হাসি ফোটানোর মাধ্যমে ভালোবাসা দিবস উদযাপন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ‘কাম ফর রোড চাইল্ড (সিআরসি)’ নামের একটি সংগঠনের সদস্যরা।

প্রতিনিয়ত দুঃখকে সঙ্গী করে চলা পথশিশুদের দুঃখগুলোকে কিছু সময়ের জন্য হলেও ভুলিয়ে রাখতে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টা থেকে গোপালগঞ্জ পৌর পার্কে পথশিশুদের সাথে গল্প, আড্ডা আর গানে মেতে ওঠে সংগঠনটির সদস্যরা।

আয়োজকদের পাশাপাশি সুবিধাবঞ্চিত এসকল শিশুরাও গান আর কবিতা উপস্থাপনের মাধ্যমে বুঝিয়ে দেয় পর্যাপ্ত সুযোগ পেলে তারাও নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে। প্রায় ২ ঘন্টার গান গল্প শেষে সন্ধ্যা ৬টায় কেক কাটা এবং নাস্তা বিতরণের মাধ্যমে আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়।

3 (2)

ব্যতিক্রমধর্মী এই আয়োজন সম্পর্কে সিআরসি’র উপদেষ্টা সেলিম রেজা বলেন, ‘ভালোবাসাটা শুধু নিজের পরিবার, আপনজন বা নির্দিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে সীমাবদ্ধ রাখা উচিত নয়। আমরা চাই ভালোবাসা ছড়িয়ে পড়ুক সকলের মাঝে। পথে পথে ভবঘুরে হয়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা পথশিশুরাও পাক ভালোবাসার ছোয়া, তাদের দিনগুলোও কাটুক আনন্দ আর উচ্ছ্বাসে।’

উল্লেখ্য, বশেমুরবিপ্রবিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের নিয়ে গড়ে ওঠা সিআরসি, বশেমুরবিপ্রবি শাখা দীর্ঘদিন যাবৎ পথশিশুদের কল্যাণে কাজ করছে। সংগঠনটির প্রধান উদ্দেশ্য পথশিশুদের শিক্ষাসহ সকল মৌলিক অধিকার নিশ্চিত করা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ