নোবিপ্রবিতে কৃষিবিদ দিবস উদযাপন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কৃষি বিভাগের উদ্যােগে কৃষিবিদ দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি ঘিরে বিশ্ববিদ্যালয় কৃষি বিভাগ গ্রহণ করে নানা ধরণের কর্মসূচি।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন থেকে শোভাযাত্রার মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পবস্তক অর্পণ ও বৃক্ষরোপণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম উপস্থিত থেকে কেক কেটে কৃষিবিদ দিবস ও নোবিপ্রবি এগ্রি ক্লাবের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী শুভ সূচনা করেন। এরপর উপাচার্য কৃষি বিভাগের মেলার স্টল সমূহ পরিদর্শন করেন।

উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম বলেন, ‘কৃষিবিদরা দেশের শ্রেষ্ঠ সম্পদ। বাংলাদেশের স্বাধীনতার পর কৃষিতেই বেশি সফলতা পেয়েছে। নোবিপ্রবি কৃষি বিভাগও আশা করি সফলতার অন্যতম সোপানে যাবে।’

এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ আবুল হোসেন, প্রক্টর প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, আবদুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ, কৃষি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. আতিকুর রহমান ভূঁইয়া, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট আনিসুর রহমান রিমন।

এছাড়াও এতে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক ড. মেহেদী হাসান রুবেল, মোহাম্মদ শফিকুল ইসলাম, নুসরাত জাহান মিথিলা, কাজী ইসরাত আনজুম, ড. মোঃ নুরুজ্জামান এবং প্রভাষক পিযুষ কান্তি জাঁ সহ কৃষি বিভাগের শিক্ষার্থীরা।

কৃষিবিদ দিবস আয়োজন কমিটির আহবায়ক ড. মোঃ মেহেদী হাসান রুবেল বলেন, ‘আমরা বরাবরই এই দিবস পালন করে আসছি। ২০১১ সাল থেকে সারাদেশে এই দিবস পালিত হয়। নোবিপ্রবি কৃষি বিভাগের এমন ভিন্নধর্মী আয়োজন শিক্ষার্থী মহলে নতুন উদ্ভাবনে সহায়তা করবে বলে আশা করি।’


সর্বশেষ সংবাদ