নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে বসন্ত বরণ উৎসব

  © টিডিসি ফটো

‘দখিনা বাতাসে ঘুচে গেল পাতা ঝরার রিক্ত-বেদনা, নগরে এল বসন্ত’ এই স্লোগানকে ধারণ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (এনএসটিইউডিএস) বসন্ত বরণ উৎসব-১৪২৬ এর আয়োজন করে। নবীন বিতার্কিক বরণ, নবীন বিতর্ক কর্মশালা, ফ্রেশারস ডিবেট প্রিমিয়ার লীগ, রম্য বিতর্ক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সাজানো হয় এ আয়োজনটি।

আজ বুধবার (১২ ফ্রেবুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. দিদার উল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথির ব্ক্তব্যে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় জীবন মূল্যবান সময়। এ সময়কে সুষ্ঠুভাবে কাজে লাগাতে হবে। মেধা বিকাশের জন্য পড়াশোনার পাশাপাশি বিতর্ক, খেলাধুলাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কাজের সাথে যুক্ত থাকার পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. ফারুক উদ্দিন, প্রক্টর প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর উপস্থিত ছিলেন। এসময় আরও উপস্থিত ছিলেন ডিবেটিং সোসাইটির মাডারেটর আফসানা মৌসুমি এবং সহকারী মডারেটর এ কিউ এম সালাউদ্দিন পাঠান ।

এর আগে নবীন শিক্ষার্থীদের মাঝে বিতর্ক সম্পর্কে প্রাথমিক ধারণা দিতে বিতর্ক বিষয়ক কর্মশালা ও রম্য বিতর্ক আয়োজন করে সংগঠনটি। এতে স্পীকার হিসেবে দায়িত্ব পালন করেন সোসাইটির সভাপতি মো. ইমতিয়াজ আহমেদ ও বিচারক হিসেবে দায়িত্ব পালন করে সংগঠনটির সহ-সভাপতি (বিতর্ক) তামিম হোসাইন এবং সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম সৌরভ।

ডিবেটিং সোসাইটির টি-শার্ট উন্মোচনের মাধ্যমে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ