আসামীদের ক্ষমা করতে আবরারের বাবাকে চাপ, ফাইয়াজের স্ট্যাটাস

ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতার জেরে ছাত্রলীগের হাতে নৃশংসভাবে খুন বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ ইস্যু নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন তার ছোট ভাই আবরার ফাইয়াজ। স্ট্যাটাসে তিনি বলেছেন, খুনীর পরিবার থেকে ফোন করে ক্ষমা করে দিতে বলা হচ্ছে। এজন্য তারা করতে চায় বলেও জানিয়েছেন তিনি।

ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো- ‘‘কয়েকটা ব্যাপারে কিছু বলা উচিত

১.আসামী সকালের বাবা মারা গেছেন, তাকে যেহেতু আমরা চিনি না তাই তাকে নিয়ে আমরা কিছু বলিনি। হয়তো কোনো বাবা-ই চান না তার সন্তান খুন বা খুনি হোক।

২. ৩-৪ দিন আগে অপরিচিত একটা নম্বর থেকে প্রথম কল আসে, নাম বলছি না বাড়ি জয়পুরহাট, আজকে আর গতকালকে আব্বুকে তার বলা কথাগুলা বলছি: ‘আপনার ছেলে তো চলে গেছে, আর তো ফিরে আসবে না। কিন্তু এতগুলা ছেলের জীবনও তো নষ্ট হয়ে যাবে। আল্লাহ বলেছেন, হত্যার বদলে হত্যা কিন্তু মাফ করে দেওয়া সর্বোত্তম। আসামীদের মধ্যে অনেকের বাড়ির লোকই অসুস্থ। সকালে বাবা মারা গেছেন, আমরা কয়েকজন আসামীদের পক্ষ থেকে দেখা করতে চাই আপনাদের সাথে।’ এর পর ভুলেও আর কল যেন না দেয় বলে কল কেটে দেয়া হয়।

লজ্জাহীনতা আর দুঃসাহস, দুটোরই লিমিটি থাকা উচিত ছিল। Are we a Joke!’’

আরো পড়ুন:  প্রতিষ্ঠাবার্ষিকীতে গোপন বৈঠক, আটক ১৪ শিবির নেতাকর্মী

প্রসঙ্গত গত ৫ অক্টোবর দিল্লিতে হায়দ্রারাবাদ হাউসে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই দেশের মধ্যে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এসব চুক্তির সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ।

পরদিন রাতে বুয়েট শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের একদল নেতাকর্মী।


সর্বশেষ সংবাদ