বর্ণাঢ্য আয়োজনে যবিপ্রবি দিবস উদযাপন

যবিপ্রবি দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়
যবিপ্রবি দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়  © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস-২০২০ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার ক্যাম্পাসে দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পিঠা উৎসব, বিশ্ববিদ্যালয়ের মূল সড়কে আল্পনা অংকন, কেক কাটা। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

১৩তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে অনুষ্ঠানের প্রথম পর্ব শুরু হয় সকাল সাড়ে ১০টায়। জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় এ পর্ব। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে স্বাধীনতা সরণি সড়ক হয়ে একাডেমিক ভবন পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়, দুপুর সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের জন্মদিনের কেক কাটা, পিঠা উৎসব এবং যবিপ্রবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের শুভ উদ্বোধন করা হয়। বেলা ১২টায় আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সকল বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয় পিঠা উৎসব। হরেক রকমের পিঠার পসরা সাজিয়ে নিজ নিজ বিভাগ তুলে ধরে তাদের সৃজনশীলতা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কে আঁকা হয় মনোমুগ্ধকর আল্পনা। 

আয়োজনের দ্বিতীয় পর্বে বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, আমন্ত্রিত শিল্পী এবং জনপ্রিয় ওয়ারফেজ ও আভাসের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় কনসার্ট। জনপ্রিয় গানের তালে মাতোয়ারা হন দর্শক-শ্রোতারা। পুরো আয়োজন বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করে আইসিটি সেল।

বিশ্ববিদ্যালয় দিবস অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিল বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর। উচ্চ শিক্ষার মাধ্যমে আধুনিক জ্ঞান চর্চা ও গবেষণার সুযোগ সৃষ্টির লক্ষ্যে ২০০৭ সালের ২৫ জানুয়ারি যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের সাজিয়ালী মৌজায় ৩৫ একর জায়গা জুড়ে বিশ্ববিদ্যালয়টি স্থাপিত হয়।


সর্বশেষ সংবাদ