রুয়েটে প্রথম বর্ষের ক্লাস শুরু শনিবার

  © ফাইল ফটো

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ২০১৯-২০২০ সেশনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হচ্ছে আগামী শনিবার। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে সকাল থেকে বিকেল পর্যন্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

প্রথমে যন্ত্রকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। পরে অনুষ্ঠিত হয় ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের ওরিয়েন্টশন সভা। এছাড়া বিকেলে অনুষ্ঠিত হয় পুরকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের ওরিয়েন্টেশন।

প্রতিটি ওরিয়েন্টশন সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রুয়েটের ভাইস চ্যান্সেলর ড. মো. রফিকুল ইসলাম সেখ। এতে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন যথাক্রমে ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মো. রবিউল আওয়াল এবং পুরকৌশল বিভাগের প্রফেসর ইকবাল মতিন।

সভাগুলোতে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মো. মোশাররফ হোসেন, ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো. জহুরুল ইসলামস সরকার, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এন.এইচ.এম কামরুজ্জামান সরকার এবং ফলিত বিজ্ঞান ও মানবিক অনুষদের ডীন প্রফেসর ড. মো. বেল্লাল হোসেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. সেলিম হোসেন, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মো. মামুনুর রশিদ ও আবু সাঈদসহ বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় প্রধান এবং বিভিন্ন বিভাগের শিক্ষক।

সভায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. সেলিম হোসেন জানান, আগামীকাল শনিবার থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। রুয়েট শিক্ষার্থীদের নিজ দায়িত্বে রুটিন জেনে নিয়ে ক্লাসে উপস্থিত হতে হবে। কোনো শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস অর্থাৎ দুই সাইকেল ক্লাসে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।


সর্বশেষ সংবাদ