হাবিপ্রবি বিএস অনুষদের নতুন ডিন অধ্যাপক কুতুবউদ্দিন

অধ্যাপক মো. কুতুব উদ্দিন
অধ্যাপক মো. কুতুব উদ্দিন  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক মো. কুতুব উদ্দিন।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী দুই বছরের জন্য অধ্যাপক মো. কুতুব উদ্দিনকে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে এই অনুষদের ডীন হিসেবে দায়িত্ব পালন করেছেন একাউন্টিং বিভাগের প্রফেসর ড. শেখ মোস্তাক আহমেদ।

শিক্ষা জীবনে অধ্যাপক মো.কুতুব উদ্দিন ১৯৯৪ সালে মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি ও ১৯৯৬ সালে এবিএম কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেন। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ইন ম্যানেজমেন্ট থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী সম্পন্ন করেন।

কর্মজীবনে ২০০৫ সালে হাবিপ্রবিতে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং পরবর্তীতে ক্রমান্বয়ে অধ্যাপক পতে উন্নতি হন। পূর্বে তিনি এ বিশ্ববিদ্যালয়ে ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন। এ পর্যন্ত দেশে বিদেশের জার্নালে ১৫টিরও বেশি প্রবন্ধ প্রকাশিত হয়েছে এবং তিনি দেশি বিদেশী বিভিন্ন সেমিনারে অংশগ্রহণ করেন।

ডিন হিসাবে নতুন দায়িত্ব গ্রহণ করার ব্যাপারে প্রফেসর মো. কুতুবউদ্দিন বলেন, আমি মনে করি এটি আমার জন্য একটি পরীক্ষা এবং চ্যালেঞ্জ। একজন শিক্ষক হিসেবে সৎ, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করা ডীন হিসেবে আমার প্রথম কাজ। সেইসাথে আমার শিক্ষার্থীদের সৎ, আদর্শবান ও দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলা শিক্ষার উন্নয়ন, গবেষণার বিস্তার ঘটানোর অনুষদকে এগিয়ে নিয়ে যাওয়া আমার দায়িত্ব।

তিনি বলেন, আমি সবোর্চ্চ চেষ্টা করবো ল্যাব, সেমিনার কক্ষ, লাইব্রেরি, মাল্টিমিডিয়া ও ডিজিটাল ক্লাসরুম সহ অনুষদের সমস্যাগুলো সমাধানের জন্য। শিক্ষা ও গবেষণার ক্ষেত্র তৈরি করে মানসম্মত গ্রাজুয়েট তৈরি আমার প্রধান লক্ষ্য। ডীন হিসাবে দায়িত্ব প্রদানের জন্য তিনি ভাইস চ্যান্সেলরের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


সর্বশেষ সংবাদ