হাবিপ্রবিতে ফাঁকা ৩২৩ আসন, পেছাল ওরিয়েন্টেশন

  © ফাইল ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভর্তি প্রক্রিয়া শেষ হয়েছে। তবে ওয়েটিং লিস্ট থেকে প্রথবর্ষে ভর্তির পরও ৩২৩টি এখনো আসন ফাঁকা রয়েছে। 

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ওরিয়েন্টেশনও পেছানো হয়েছে। ভর্তি নির্দেশিকায় ওরিয়েন্টেশন ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে আগামী ২৭ জানুয়ারি হতে পারে হয়েছে।

জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভর্তি কমিটির সদস্যসচিব অধ্যাপক ড. খালিদ হোসেন জানান, প্রথমবর্ষের ভর্তিতে নির্ধারিত আসন পূরণ না হওয়ায় ওরিয়েন্টেশন আট দিন পেছানো হয়েছে। 

গত ২ থেকে ৫ ডিসেম্বর হাবিপ্রবির প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ৫ থেকে ৭ জানুয়ারি মেধা তালিকা থেকে ভর্তি করা হয়। এছাড়া ১৩ ও ১৪ জানুয়ারি অপেক্ষমাণদের মধ্য থেকে প্রথম ওয়েটিং লিস্টের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়।

ওয়েটিং লিস্ট থেকে ভর্তির পরও  এখনো ৩২৩টি আসন ফাঁকা রয়েছে। মোট আসন সংখ্যা ২০০৫টি। ফাঁকা আসনের মধ্যে ‘এ’ ইউনিটে ৫৬টি, ‘বি’ ইউনিটে ২২৩টি, ‘সি’ ইউনিটে ১১টি এবং ‘ডি’ ইউনিটে ৩৩টি রয়েছে।

ফাঁকা আসন পূরণে আগামী ২০ জানুয়ারির মধ্যে দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে। দ্বিতীয় মাইগ্রেশনের ফলাফলও প্রকাশ করা হবে। আগামী ২৮ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ