উপাচার্যের আশ্বাসে অনশন ভাঙলেন ইটিই শিক্ষার্থীরা

অনশন কর্মসূচী

উপাচার্যের আশ্বাসে অনশন ভেঙেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইলেকট্রনিকস এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের শিক্ষার্থীরা। অনশন শুরুর নয় ঘন্টার মাথায় বুধবার রাত ৮টা ১৫মিনিটে অনশন ভাঙেন তারা। 

এর আগে বুধবার সকাল ১১টায় ইটিই বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূতকরণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন শুরু করেন তারা। এরপর রাত পৌনে আটটার দিকে অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করতে যান উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহজাহান। সেখানে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের আশ্বাস দেন তিনি। এরপর শিক্ষার্থীরা নিজেদের মধ্যে আলোচনা করে অনশন ভাঙেন।

অনশন ভাঙার বিষয়ে ইটিই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শিহাব শাহরিয়ার বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমাদের আশ্বাস দিয়েছেন সমস্যাটি সমাধানের চেষ্টা করবেন। তার এই আশ্বাসেই আমরা আমাদের অনশন ভেঙেছি। আগামীকাল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি সমাধানে আমাদের সাথে আলোচনা করবে। আলোচনা শেষে আমরা আমাদের পরবর্তী কর্মসূচি নির্ধারণ করবো।’

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর থেকে ইটিই বিভাগকে ইইই বিভাগের সাথে একীভূতকরণ দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন করছে ইটিই শিক্ষার্থীরা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ