বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধুর আদর্শ পরিপন্থী কর্মকাণ্ড নয়: উপাচার্য

  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ পরিপন্থী কর্মকাণ্ডের উপর নিষেধাজ্ঞার কথা জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান।

বুধবার (০১ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় চত্বরে আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা জানিয়েছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের সকল নিয়মকানুন মেনে চলতে এবং বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে তাদের কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের পরামর্শ দেন। তিনি বলেন, ‘এই বিশ্ববিদ্যালয় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত। আমরা তার আদর্শ মেনে সকল কর্মকাণ্ড করে থাকি এবং এই বিশ্ববিদ্যালয়ে এমন কোনো কর্মকাণ্ড করা যাবে না যা বঙ্গবন্ধুর আদর্শের পরিপন্থী।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন শিক্ষার্থীদেরকে পরিবার, দেশের সাধারণ জনগণ এবং শহীদদের প্রতি দায়বদ্ধ থেকে পড়ালেখায় মনোযোগী হওয়ার আহ্বান জানান। এসময় তিনি বলেন, ‘তোমরা অত্যন্ত গর্বিত কারণ তেমরা জাতির পিতার জন্মভূমিতে তার নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে পড়ছো।’

নবীনবরণ অনুষ্ঠান

এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জীববিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. এম. এ. সাত্তার, বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো. আব্দুর রহিম খান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর রফিকুন্নেসা আলী, আইন অনুষদের ডীন মো. আব্দুল কুদ্দুস মিয়া, মানবিক অনুষদের ডীন মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ, প্রক্টর ড. রাজিউর রহমান, শিক্ষার্থী কল্যাণ পরিচালক কাজী মসিউর রহমান, শেখ রেহানা হলের প্রভোস্ট মো. রোকনুজ্জামান, সিএসই বিভাগের সভাপতি ড. সালেহ আহমেদ প্রমুখ।

নবীনবরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, আমন্ত্রিত অতিথি, অভিভাবকবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ