আন্দোলনেই বছর শুরু বশেমুরবিপ্রবির

প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনরত কর্মচারীরা
প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনরত কর্মচারীরা  © টিডিসি ফটো

আন্দোলনে উত্তাল ২০১৯ পার করার পর আবারো আন্দোলনেই বছর শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি)।

বুধবার (১ জানুয়ারি) সকাল ৯ টা থেকে প্রশাসনিক ভবনের সামনে বকেয়া বেতনভাতা পরিশোধ ও চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়টির দৈনিক মজুরি ভিত্তিক প্রায় অর্ধ শতাধিক কর্মচারী।

এসময় কর্মচারীরা জানান, সমগ্র বিশ্ব নতুন বছর উদযাপনে ব্যস্ত থাকলেও এই আনন্দ তাদের স্পর্শ করেনি। দীর্ঘ পাঁচ মাস বেতন না পাওয়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে কর্মরত রিক্তা বেগম জানান, ‘‘চারবছর আগে আমার স্বামী মারা গিয়েছে। আমার পরিবারে আমিই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। পাঁচ মাস বেতন না পাওয়ায় অত্যন্ত কষ্টে বর্তমানে দিনযাপন করছি। অর্থের অভাবে চার সন্তানের পড়ালেখা প্রায় বন্ধ হয়ে যাওয়ার উপক্রম’’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান জানিয়েছেন, ‘‘কর্মচারীদের সমস্যার সমাধানটি আমার ক্ষমতার বাইরে। এটি সমাধানের জন্য নতুন উপাচার্য নিয়োগ পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে ইতোমধ্যে আমি বিষয়টি ইউজিসিকে জানিয়েছি’’

উল্লেখ্য, ৮ ডিসেম্বর থেকে বকেয়া বেতনভাতা পরিশোধ, চাকরি স্থায়ীকরণ এবং দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীদের জন্য নীতিমালার দাবিতে আন্দোলন করছে এসকল কর্মচারীরা।


সর্বশেষ সংবাদ