স্বর্ণপদক পাচ্ছেন শাবি’র ২০ শিক্ষার্থী, ৮৯ জন ভিসিপদক

  © ফাইল ফটো

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০ শিক্ষার্থী পাচ্ছেন স্বর্ণপদক ও ৮৯ জনকে দেয়া হচ্ছে ভাইস-চ্যান্সেলর পদক। ৮ জানুয়ারী অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের ৩য় সমাবর্তন অনুষ্ঠানে তাদের এ পদক প্রদান করা হবে।

সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আব্দুল হামিদ বিভিন্ন সেশনে ৬ হাজার ৭৫০ শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করবেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, দীর্ঘ এক যুগ পর সমাবর্তনের জন্য প্রস্তুত হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। ওই দিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সেশনের ৪ হাজার ৬১৭ জন স্নাতক ও ১ হাজার ১২৭ জন স্নাতকোত্তর, ২ জন পিএইচডি, ৮৭৮ জন এমবিবিএস, ৬ জন এমএস ও এমডি এবং ১২০ জন নার্সিংয়ে ডিগ্রিধারীকে সনদ দেয়া হবে।

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জানান, স্নাতক পর্যায়ে সর্বোচ্চ ফলাফলের জন্য ১০ জন ও স্নাতকোত্তর পর্যায়ের ১০ জনের হাতে তুলে দেওয়া হবে স্বর্ণপদক। এ ছাড়াও বিভিন্ন অনুষদের ফলাফলের ভিত্তিতে ভাইস-চ্যান্সেলর পদক প্রদান করা হবে ৮৯ জন শিক্ষার্থীকে।

ভিসি আরো জানান, সমাবর্তনকে ঘিরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে ব্যাপক কর্মযজ্ঞ চলছে। সনদ তৈরি, ক্যাম্পাসের সাজসজ্জা, মঞ্চ ও প্যান্ডেল তৈরিসহ নানা কাজে ব্যস্ত সময় পার করছেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। প্রস্তুতির কাজ তদারকির জন্য ১৭টি কমিটি গঠন করা হয়েছে ।

বিশ্ববিদ্যালয়ের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী মিনহাজ আহমেদ বলেন, আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয় থেকে স্বীকৃতি পাচ্ছি এটা অত্যন্ত আনন্দের। অনেক প্রতীক্ষার পর সমাবর্তন অনুষ্ঠিত হচ্ছে। যারা এ সমাবর্তনের আওতায় পড়েনি, প্রত্যাশা থাকবে তারাও যাতে শীঘ্রই সমাবর্তন পাবেন।

সমাবর্তনের শৃংখলা ও নিরাপত্তা বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক প্রক্টর অধ্যাপক জহির উদ্দীন আহমদ জানান, আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলোর সদস্যরা তৎপর রয়েছেন। আশা করছি তারা সমাবর্তনে সর্বোচ্চ নিরাপত্তা দেবেন।


সর্বশেষ সংবাদ