শিক্ষকদের অধিকার নিশ্চিত করবে ‘স্বাধীনতা শিক্ষক পরিষদ’

সংগঠনটির আয়োজিত সংবাদ সম্মেলন
সংগঠনটির আয়োজিত সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) স্বাধীনতার স্বপক্ষের শিক্ষকদের সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদ। যৌক্তিক দাবী আদায়ে সবসময় শিক্ষকদের পাশে থাকা এবং স্বাধীনতার পক্ষে থেকে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সর্বাত্মক সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছে সংগঠনটি।

বুধবার (১১ ডিসেম্বর) দুপুর ২ টায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব প্রতিশ্রুতি ব্যক্ত করেন সংগঠনটির নেতারা।

সংগঠনটির সাধারণ সম্পাদক এইচ এম মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের সামনে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আধুনিক জ্ঞানের উৎকর্ষতায় বিকশিত নোবিপ্রবি গড়া এবং উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাবে এই সংগঠনটি। এরপর তিনি স্বাধীনতা শিক্ষক পরিষদের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

‘স্বাধীনতা শিক্ষক পরিষদ’র প্যানেলে প্রার্থীদের মধ্যে সভাপতি পদে ফিমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ-আল মামুন ও সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. শফিকুল ইসলাম।

এছাড়া এই পরিষদের প্যানেলে প্রার্থী হিসেবে অন্যান্যরা হলেন সহ-সভাপতি এন. ইসকান্দার শাহজাদা, যুগ্ম-সাধারণ শুভ ভৌমিক, কোষাধ্যক্ষ কৌশিক চন্দ্র হাওলাদার, প্রচার সম্পাদক শামিমা ইয়াসমিন, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক সুজিত চন্দ্র পাল, কার্যনির্বাহী সদস্য আফসানা মৌসুমি, মো. মাসুম মিয়া, ওয়ালিউর রহমান আকন্দ বিপুল, মো. অহিদুর রহমান সুমন।

স্বাধীনতা শিক্ষক পরিষদের মনোনীত সভাপতি প্রার্থী ড. আবদুল্লাহ্ আল-মামুন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং নির্বাচিত হলে স্বাধীনতার পক্ষে থেকে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সকল ধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়ে বলেন, ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে আমরা গত তিনবছর কাজ করে যাচ্ছি। এবারো নির্বাচিত হলে আমরা শিক্ষাবান্ধব পরিবেশ সৃষ্টিতে কাজ করে যাবো।’

এসময় তারা মহান মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও অসাম্প্রদায়িক চেতনা সমুন্নত রাখা, বিশ্ববিদ্যালয়ে ল্যাবরেটরি স্কুল প্রতিষ্ঠা ও বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের নামে স্থাপনাসহ শিক্ষক-শিক্ষার্থীদের সুযোগ সুবিধা সম্বলিত একটি আদর্শ ও শিক্ষাবান্ধন ক্যাম্পাস গড়ার লক্ষ্য উপস্থাপন করে ১৮টি অঙ্গিকার সম্বলিত একটি ইশতেহার প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ