০৪ ডিসেম্বর ২০১৯, ১৯:১৪

বিশ্ববিদ্যালয় হলে মাদক সেবন, ৩ ছাত্রী বহিষ্কার

  © ফাইল ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) হযরত বিবি খাদিজা হলে মাদক সেবনের অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন ছাত্রীকে স্থায়ীভাবে হল থেকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (০৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অফিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বহিষ্কৃত ছাত্রী তিনজন হলেন, ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের, অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের এবং বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৫ নভেম্বর হলের আবাসিক শিক্ষার্থী কতৃক গাঁজা (মাদক) সেবন বিষয়ক সাধারণ শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির সুপারিশ মালা পর্যালোচনা করে হল কতৃপক্ষ ও বিশ্ববিদ্যালয়ের শৃংখলা ও সার্বিক সুষ্ঠ পরিবেশ বজায় রাখার স্বার্থে গত ২৭ নভেম্বর জরুরি সভায় আনীত অভিযোগ প্রমানিত শিক্ষার্থীদেরকে ৩ দিনের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়।

এছাড়া, শাস্তিপ্রাপ্ত তিনজনের মধ্যে একজন হল প্রশাসনকে অবিহিত না করে অবৈধভাবে হলে অবস্থান করায় অতিরিক্ত এক হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় হল প্রাধ্যক্ষ ড. মো. আতিকুর রহমান বলেন, হলে যারা অবৈধভাবে অবস্থান করেছে তাদেরকে কয়েকদিনের মধ্যে বৈধ হতে হবে নতুবা হল ত্যাগের নির্দেশ দেওয়া হবে।