০২ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৩

হাবিপ্রবির হলে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার

  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সাঁড়াশি অভিযান চালিয়ে ৩ টি সামুরাইসহ ২০টি রড ও স্টিলের পাইপ উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যেগুলো মারামারি এবং প্রতিপক্ষকে হামলার জন্য ব্যবহার করা হয়। ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য এগুলো আনা হতে পারে বলে মনে করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার রাত সাড়ে ৮ টা হতে পৌনে ১০টা পর্যন্ত প্রক্টর অধ্যাপক ড.মো.খালেদ হোসেন এর নেতৃত্বে এই সাঁড়াশি অভিযান চলে। এ সময় সাথে ছিলেন উক্ত হলের হল সুপার ড. মো. নজরুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ, সহকারী পরিচালক ড. মো.হাসানুর রহমান রাজু, সহকারী প্রক্টর ড. মো. মাহাবুব হোসেন, ড. মো. আবু সাঈদসহ ছাত্রনেতা ও নিরাপত্তা কর্মকর্তাবৃন্দ।

এ ব্যাপারে প্রক্টর ড. মো. খালেদ হোসেন বলেন, গোপন তথ্যের ভিত্তিতে আমরা বঙ্গবন্ধু হলে অভিযান পরিচালনা করি । অভিযান পরিচালনা করে উক্ত হলের তৃতীয় তলার পূর্ব ব্লকের বাথরুম এর পাশ থেকে ৩ টি সামুরাই, বারান্দা হতে ছোট ছোট সাইজের কয়েক বস্তা ইটের টুকরো এবং বিভিন্ন রুম হতে লোহার রড ও স্টিলের ২০টি পাইপ উদ্ধার করতে সক্ষম হয়েছি। তবে এগুলো কে এনে রেখেছে সে বিষয়ে এখন পর্যন্ত কাউকে সনাক্ত করা যায়নি। আশঙ্কা করা যাচ্ছে, ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে হয়তো কেউ এসব এনে রেখেছে। তদন্তের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য, সোমবার (২ ডিসেম্বর) হতে ২০২০ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আরম্ভ হবে, চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।

আরো পড়ুন:

জাপানে বাংলাদেশি গবেষকের যুগান্তকারী সাফল্য

আলো ছড়াতে চান বেদের মেয়ে ওয়াহেদীনা

ভারতীয় হাইকমিশনে আটক হানিফ বাংলাদেশি!

সাদ্দামের সাত বার ফেল নিয়ে বিস্ফোরক মন্তব্য ভিপি নুরের (ভিডিও)