সিডনিতে বুয়েট নাইট, আবরার ফাহাদকে স্মরণ

  © সংগৃহীত

অস্ট্রেলিয়ার সিডনিতে হয়ে গেল বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক শিক্ষার্থীদের অনুষ্ঠান ‘বুয়েট নাইট’। অনুষ্ঠানের আয়োজন করেছিল বুয়েট অ্যালামনাই অস্ট্রেলিয়া।

অনুষ্ঠানে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা নির্মম হত্যকাণ্ডের শিকার ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে স্মরণ করেন তার পূর্বসূরীরা।

২৩ নভেম্বর সন্ধ্যায় সিডনির রকডেলের এক স্থানীয় রেস্তোরাঁয় এ আয়োজন অনুষ্ঠিত হয়। অস্ট্রেলিয়ায় প্রবাসী বুয়েটের সাবেক শিক্ষার্থী এবং ‍তাঁদের পরিবার এতে অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতেই বুয়েটের নিহত ছাত্র আবরার ফাহাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর বার্ষিক সাধারণ সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে ২০১৮-১৯ অর্থবছরের হিসাব তুলে ধরার পাশাপাশি পরিবেশন ছিল স্থানীয় শিল্পী ও বাংলা ব্যান্ডের গান।

প্রথমবারের মতো এবার সম্মাননা দেওয়া হয়। গবেষণা কাজের সফলতার জন্য রিজওয়ান ফাত্তাহ এবং গঠনমূলক কাজের জন্য স্বেচ্ছাসেবক হিসেবে রিফাত ফারহানা সম্মাননা পান।

অনুষ্ঠানে অন্যদের সঙ্গে বুয়েটের সাবেক ছাত্র বাংলাদেশ হাইকমিশনের সিডনি কনস্যুলেটের কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি তানভীর আহমেদ অস্ট্রেলিয়ায় বসবাসরত বুয়েটিয়ানদের মাঝে সম্পর্ক এবং সংযোগ স্থাপন করে আরও বেশি কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে আগত অতিথির প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ