ফেসবুক পোস্টের কারণে পরীক্ষা না দিতে শিক্ষার্থীকে নোটিশ

  © টিডিসি ফটো

ফেসবুকে দাবি-দাওয়া সংবলিত স্পর্শকাতর স্ট্যাটাসের জেরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) গণিত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী কবির আল গালিবকে বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত পরীক্ষা না দিতে নোটিশ দেয়া হয়েছে শিক্ষার্থীকে।

রোববার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে প্রেরিত এক অফিস আদেশে তাকে পরীক্ষা দেওয়া থেকে বিরত থাকতে বলা হয়।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের নাম সংক্ষিপ্ত করে “বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়” করার দাবি জানিয়েছিলেন শিক্ষার্থী কবির আল গালিব।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের অফিস আদেশে বলা হয়, “অত্র বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী কবির আল গালিব, আইডি নং- ২০১৩১২০৩০৭৩ এর দাবি নামা সম্বলিত স্ট্যাটাসটি বিশ্ববিদ্যালয়ের প্রচলিত শৃঙ্খলাবিধির ৫(ক) ধারা ভঙ্গ করার সামিল এবং বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর বিধায় বিশ্ববিদ্যালয়ের শান্তি-শৃঙ্খলা ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে শৃঙ্খলা বোর্ডের সুপারিশ অনুযায়ী তাকে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ থেকে বিরত থাকতে বলা হলো।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নূরউদ্দিন আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, “শৃঙ্খলা বোর্ডের সুপারিশ অনুযায়ী এই সিন্ধান্ত নেয়া হয়ছে।”


মন্তব্য

সর্বশেষ সংবাদ