পরিবহন ধর্মঘটে ভোগান্তির মধ্যেই শুরু যবিপ্রবির ভর্তি পরীক্ষা

  © টিডিসি ফটো

বাস ও পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে সৃষ্ট অনিশ্চয়তার মধ্যেই শুরু হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। রাস্তায় গাড়ির সংকট থাকায় বিপাকে পড়েছেন ভর্তিচ্ছুরা।

জানা গেছে, পরীক্ষার্থীদের অনেকেই মাইক্রোবাস ভাড়া করে পরীক্ষা দিতে এসেছেন। তবে রেলস্টেশন এবং জমায়েতের জায়গাগুলোতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বাসের ব্যবস্থা করা হয়েছে। তাতে করে পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে যেতে পারছেন। কিন্তু বাসের সংখ্যাও অনেক কম।

অভিযোগ উঠেছে, ভর্তি পরীক্ষা শুরু হলেও ধর্মঘটের কারণে দুর্ভোগে রয়েছেন শিক্ষার্থীরা। স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হলেও ঢাকার বাইরের জেলাগুলোয় শ্রমিকরা তা মানছেন না। যার কারণে আজও সীমিত আকারে গাড়ি চলাচল করছে।

নতুন সড়ক আইন সংশোধনসহ ১০ দফা দাবিতে খুলনা বিভাগেও চলছে পরিবহন ধর্মঘট। এরমধ্যেই আজ বৃহস্পতিবার ও আগামীকাল শুক্রবার (২২ নভেম্বর) ৬টি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।ধর্মঘট চললেও পূর্বনির্ধারিত সময়সূচিতে পরীক্ষা নিচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে পরীক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তিও চরমে পৌছেণে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীবের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার দুপুরে উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ভর্তি পরীক্ষা সংক্রান্ত স্টিয়ারিং কমিটির সভা হয়। সেখানে সিদ্ধান্ত অনুযায়ী পূর্ব ঘোষণা অনুযায়ী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আজ  বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ