বিএনপিপন্থী অভিভাবকের উস্কানিতে বুয়েটের আন্দোলন

  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থীদের আন্দোলনে এক অভিভাবক উসকানি দিচ্ছেন বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। ওই অভিভাবক জাতীয়তাবাদী আইনজীবীদের সংগঠনের সঙ্গে সম্পৃক্ত বলেও উল্লেখ করেন তিনি। তবে ওই অভিভাবকের নাম উল্লেখ না করে সাবধান হয়ে যাওয়ার জন্য হুঁশিয়ারি দেন শিক্ষা উপমন্ত্রী।

সোমবার (১৮ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বুয়েট পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলেনে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান বলেন, ওই আইনজীবী অভিভাবক তাঁর বুয়েটে পড়া সন্তানকে নির্দেশনা দিচ্ছেন। যেন আন্দোলন অব্যাহত থাকে। তিনি বলেন, যেখানে সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। সরকার প্রধান নিজেই এ বিষয়ে দায়িত্ব নিয়েছেন এবং আসামিদের গ্রেপ্তারের পর অভিযোগপত্রও দেওয়া হয়েছে। সেখানে এরপর আন্দোলনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

এদিকে আজ সোমবার (১৮ নভেম্বর) দুপুরে আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের কাছে তাদের তিন দাবির বিষয়ে জানতে চেয়েছেন। এসময় দাবি বাস্তবায়নে আগামী দুই সপ্তাহ সময় চান উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার পর বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছেন বুয়েট শিক্ষার্থীরা। সর্বশেষ এই হত্যা মামলার অভিযোগপত্রে নাম আসা আসামিদের স্থায়ী বহিষ্কারসহ তিন দফা দাবিতে একাডেমিক কার্যক্রম থেকে বিরত রয়েছেন শিক্ষার্থীরা। ফলে বুয়েটে এখনো অচলাবস্থা চলছে।


সর্বশেষ সংবাদ