আবরারের জন্য দোয়া মাহফিল

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ তম ব্যাচ) শিক্ষার্থী। গত ৬ অক্টোবর দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাকে পিটিয়ে হত্যা করে।

পিটুনির সময় নিহত আবরারকে ‘শিবিরকর্মী’ হিসেবে চিহ্নিত করার চেষ্টা চালায় খুনিরা। তবে আবরারের রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না বলে নিশ্চিত করেছেন তার পরিবার। আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন।

আজ শুক্রবার (১৫ নভেম্বর) আবরারের গ্রামের বাড়ি কুষ্টিয়ায় গিয়ে তার মায়ের সঙ্গে দেখা করেছেন বুয়েটের শিক্ষার্থীরা। দুপুরে তারা আবরারের পরিবারের সঙ্গে একসঙ্গে খাবার খান। এর আগে জুম্মার নামাজের পর মসজিদে আবরার ফাহাদের জন্য দুয়া করা হয়।  এসব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘বুয়েটিয়ান’ পেজে একটি পোস্ট দেয়া হয়েছে।

ফেসবুকের বুয়েটিয়ান পেজে লিখেছেন, ‌‌‘অনেকদিন হচ্ছে, সন্তান হারানোর শোকে আমাদের মা ঠিকমত খেতে পারছেন না। আজ কুষ্টিয়ায় আমাদের প্রিয় বন্ধু-ভাই আবরারের গ্রামের বাড়িতে আমাদের প্রিয় দুঃখিনী মাকে নিয়ে একসাথে দুপুরের খাবার খেলাম। জানি, আমরা কেউই আবরারকে ফিরিয়ে দিতে পারবো না, পারবো না প্রিয় মায়ের সন্তান হারানোর দুঃখ ভুলিয়ে দিতে। কিন্তু আমরা সবাই সব সময় আবরার হয়ে থাকতে চাই আমাদের মায়ের সাথে।’


সর্বশেষ সংবাদ