পাবিপ্রবির ভর্তি পরীক্ষা শুরু

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ১০ টায় এ ইউনিটের পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলবে দুপুর ১২ টা পর্যন্ত। আর বিকেল সাড়ে ৩ টায় বি ইউনিটের পরীক্ষা শুরু হয়ে চলবে বিকাল ৫ টা পর্যন্ত।

জানা যায়, চলতি বছর এ ও বি ইউনিটের ৯শ’২০টি আসনের বিপরীতে ২৫ হাজার ৭০৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও ১৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষা কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদের তদারকিতে এবার দুর্ভোগ লাঘবে ১ম বারের মত জেলা পুলিশ, জেলা পরিষদ, পাবনা সদর উপজেলা পরিষদ, পাবনা চেম্বার অব কমার্স ও অন্যান্য বিভিন্ন দপ্তরের সহযোগিতায় দেশের দূর-দূরান্ত থেকে আগত পরীক্ষার্থী ও অভিভাবকদের আবাসন ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। এজন্য ৪১ টি শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রস্তুত করা হয়েছে।

পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ বৃহস্পতিবার জানান, পাবিপ্রবিতে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া সকল পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা এ জেলার মেহমান। আশা করি তারা কোনো দুর্ভোগে পড়বেন না।


সর্বশেষ সংবাদ