বিদেশি ছাত্রীর যৌন হয়রানি: বশেমুরবিপ্রবিতে পাল্টাপাল্টি বিক্ষোভ

বিদেশি ছাত্রীকে শিক্ষকের যৌন নিপীড়নের অভিযোগ ষড়যন্ত্রমূলক ও অপপ্রচারমূলক দাবি করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার ক্যাম্পাসের জয়বাংলা চত্বরে এই অভিযোগের প্রতিবাদে মিছিল করেন তারা।

এর আগে সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ুন কবিরের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত নেপালের এক ছাত্রী যৌন হয়রানির লিখিত অভিযোগ রেজিস্ট্রার বরাবর জমা দেন।

আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে হুমায়ুন কবির জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত, বানোয়াট এবং ষড়যন্ত্রমূলক। কারণ হিসাবে তিনি উল্লেখ করেন, ‘সাবেক উপাচার্য অধ্যাপক খোন্দাকার নাসিরুদ্দিনের অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে দাঁড়ানোর কারণে তার সমর্থক কিছু শিক্ষক ষড়যন্ত্র করে ওই ছাত্রীর মাধ্যমে যৌন নির্যাতনের অভিযোগ আনে’।

এছাড়াও তিনি আরো বলেন, গত ২৩ সেপ্টেম্বর মিথ্যা অভিযোগে এন আমার বিরুদ্ধে ফেসবুক স্ট্যাটাস দেয়া হয়। পরে আমি গোপালগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি করি। লোক প্রশাসন বিভাগের শিক্ষক বিতান খানমকে তার বিরুদ্ধে ষড়যন্ত্রের ইন্ধনকারী বলে সংবাদ সম্মেলনে জানান তিনি।

এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা বিতান খানমের বিরুদ্ধে আনিত অভিযোগকে মিথ্যাচার দাবি করে পাল্টাপাল্টি আরেকটি মানবন্ধনের করে।

এ বিষয় বিতান খানম জানান,‘যদি হুমায়ূন কবীর মিথ্যাচার বক্তব্য জন্য ক্ষমা না চান, তাহলে লোকপ্রশাসন বিভাগ কঠোর আন্দোলন করবে’।

বশেমুরবিপ্রবিতে সাবেক উপাচার্যবিরোধী আন্দোলন চলাকালে হুমায়ুন কবীর শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি সমর্থন জানিয়ে সর্বপ্রথম সহকারী প্রক্টর পদ থেকে পদত্যাগ করে।


সর্বশেষ সংবাদ