আবরার হত্যা: ২৫ জনের বিরুদ্ধে চার্জশিট দেবে পুলিশ

  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) চূড়ান্ত করেছে পুলিশ। এতে ২৫ জনকে আসামি করে অভিযোগপত্র  দেয়া হবে। ঢাকার মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

আজ বুধবার আদালতে এই চার্জশিট জমা দেওয়া হতে পারে বলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্র জানিয়েছে। যে ২৫ জনের নামে চার্জশিট দেয়া হবে, এরমধ্যে ১১ জন সরাসরি আবরার হত্যায় অংশ নেয় বলে জানা গেছে। তবে কাদের নাম চার্জশিটে থাকছে তা জানা যায়নি।

বুয়েটের ছাত্র আবরার হত্যার তদন্ত ও চার্জশিট তৈরির বিষয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবে ডিবি। রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এ সংবাদ সম্মেলন হবে। ডিএমপির গণমাধ্যম শাখা এ তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় খুন হন বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ। ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে গত ৫ অক্টোবর ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ। পরেরদিন ৬ অক্টোবর রাতে শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে তাকে ডেকে নিয়ে বেধড়ক পেটানো হয়।

এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পিটুনির সময় নিহত আবরারকে ‘শিবিরকর্মী’ হিসেবে চিহ্নিত করার চেষ্টা চালায় খুনিরা। তবে আবরারের রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না বলে নিশ্চিত করেছেন তার পরিবার।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন। ইতিমধ্যে ২০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরমধ্যে ১৩ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তাদের মধ্যে ৬ জন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


সর্বশেষ সংবাদ