১০ নভেম্বর ২০১৯, ১৮:০০

বশেমুরবিপ্রবি ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস চুক্তির অডিও

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস নিয়ে একটি কল রেকর্ড প্রকাশিত হয়েছে। ফাঁস হওয়া কল রেকর্ডটি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের রণি খান এবং এক ভর্তি পরীক্ষার্থীর বড় ভাইয়ের মধ্যকার বলে জানা যায়।

শনিবার রণিকে প্রশ্নফাঁসের অভিযোগে আটক করা হয়েছে। এর একদিন পর আজ রোববার প্রশ্নফাঁস সম্পর্কে তার কল রেকর্ড ফাঁস হয়েছে। কল রেকর্ডে রণিকে বলতে শোনা যায়, তিনি বিশ্ববিদ্যালয়ের এ এবং বি ইউনিটের প্রশ্ন ফাঁস করতে পারবেন এবং ইতোমধ্যে সি এবং এইচ ইউনিটের প্রশ্নও ফাঁস করেছেন।

কল রেকর্ডটিতে শোনা যায়, ওই ভর্তি পরীক্ষার্থীর বড় ভাই এ ইউনিটে কোনোভাবে ভর্তি করিয়ে দেয়ার সুযোগ আছে কিনা জিজ্ঞেস করেন। এসময় রণি জানান, তার কাছে এধরণের একটি সুযোগ রয়েছে। এ নিয়ে তাদের মধ্যে সাড়ে তিনলক্ষ টাকার একটা চুক্তি হয়। এছাড়া রণি শিমুল নামের ওই ব্যক্তিকে বলেন, ভর্তি পরীক্ষার কয়েক ঘন্টা পূর্বে তার পরীক্ষার্থী ভাইকে পরীক্ষার প্রশ্ন দিয়ে সেগুলো মুখস্থ করিয়ে হলে পাঠানো হবে।

উল্লেখ, শনিবার (৯ নভেম্বর) ইন্জিনিয়ারিং অনুষদের ভর্তি পরীক্ষার পূর্বে পাঁচজন ভর্তিচ্ছু শিক্ষার্থীসহ রণি খানকে বিজয় দিবস হলের ৫১২ নং কক্ষ থেকে আটক করা হয়। তিনি এ ইউনিটের প্রশ্নফাঁসের পরিকল্পনা করছিলেন বলে জানা যায়। পরবর্তীতে রণির সরবরাহকৃত তথ্য অনুযায়ী আরো চার শিক্ষার্থীকে আটক করা হয়। আটককৃত সকলকে পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।