এবারও ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস, পরীক্ষা বাঁচল ২৩ ভর্তিচ্ছুর

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর এ ও বি ইউনিটের ভর্তি পরীক্ষায় কেন্দ্র ভুল করে আসা ২৩ ভর্তিচ্ছু শিক্ষার্থীকে কেন্দ্রে পৌঁছে দিয়েছে শাখা ছাত্রলীগ। ৮ ও ৯ নভেম্বর ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে তিনটি ইউনিটের পরীক্ষায় এ সেবা দেন শাখার নেতা-কর্মীরা।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের সহায়তায় মাঠে ছিলো শাখা ছাত্রলীগ। হলগুলোতে থাকার ব্যবস্থা, শিক্ষার্থীদের সাথে থাকা মােবাইল, মানিব্যাগ, হাতঘড়ি, কাধের ব্যাগসহ প্রয়োজনীয় সামগ্রী নিরাপদে রাখার জন্য বিনামূল্যে বিশেষ বুথ, জয় বাংলা বাইক সার্ভিস, ৫ হাজার চেয়ার সম্বলিত অভিভাবক কর্ণারের ব্যবস্থা করেছে। বিশ্ববিদ্যালয়ে যেন কোন ভতিচ্ছু র‌্যাগিং কিংবা মানসিক ভোগান্তির শিকার না হয় সে বিষয়ে সজাগ ছিলো ছাত্রলীগ। এছাড়া শিক্ষার্থীদের সাথে অনাকাঙ্খিত কোন ঘটনা ঘটলে তা জানানাের জন্য প্রতিটি কেন্দ্রে অভিযােগ বক্স স্থাপন করেছে তারা।

এদিকে শিক্ষার্থীরা ছাত্রলীগের এমন সেবামূলক কাজের প্রশংসা করে বলেন, ভর্তি পরীক্ষা প্রতিটি শিক্ষার্থীর জন্যই চ্যালেঞ্জিং। এসময় শিক্ষার্থীরা অসহায় হয়ে পড়ে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এই অসহায় সময়ে আমাদের পাশে দাঁড়িয়েছেন যা সত্যিই প্রশংসনীয়। আমার ছাত্রলীগের প্রতি কৃতজ্ঞ। ছাত্রলীগের এসব কার্যক্রমে অভিবাবকরাও সন্তোষ প্রকাশ করেন।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, আমাদের জয় বাংলা বাইক সার্ভিসের মাধ্যমে ২৩ জনকে কেন্দ্র ভুল করে আসায় সঠিক কেন্দ্রে পোঁছে দেয়া হয়েছে। এছাড়া ছাত্রলীগ শিক্ষার্থী এবং সাথে আসা অভিভাবকদের সহায়তায় নানা ধরণের ব্যবস্থা গ্রহণ করেছে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সেবার বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ প্রতিবারের ন্যায় এবারও বিভিন্ন সেবা দিয়ে পরীক্ষার্থীদের সহয়তা করেছে। এটা আমাদের দায়িত্ব কারণ আমরাও ছাত্র। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যাতে কোনো লাঞ্চনা, চুরি ও ছিনতাইয়ের শিকার না হয় সেদিকে আমাদের নজর রয়েছে। এবং বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঠেকাতে ছাত্রলীগের বিভিন্ন টিম নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ