হাবিপ্রবিতে ‘উচ্চ শিক্ষার গুণগত মানোন্নয়ন’ শীর্ষক সেমিনার

  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) উচ্চ শিক্ষার গুণগত মানোন্নয়নে আইকিউএসি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর কনফারেন্স রুমে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার ও ইউজিসির এসপিকিউএ বিভাগের পরিচালক ড. সুলতান ভূঁইয়া,কোঅরডিনেটর হিসেবে উপস্থিত ছিলেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, প্রয়োজন থেকেই আইকিউএসি এর সৃষ্টি হয়েছে। তিনি বলেন এই বিশ্ববিদ্যালয়ে আসতে পেরে আনন্দিত। অনেক উন্নয়ন কাজ এগিয়ে চলছে এখানে। সামনে আপনারা এসবের সুফল ভোগ করবেন। দুপুরে তিনি শিক্ষার মানোন্নয়নের ওপর একটি লার্নিং সেশন নেন ।

সভাপতি উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, বর্তমান যুগ প্রযুক্তির যুগ। বিশ্ব এগিয়ে যাচ্ছে, এর সাথে তাল মিলিয়ে আমাদের ও এগিয়ে যেতে হবে। শুধু শিক্ষার জন্য শিক্ষা না। প্রকৃত শিক্ষা অর্জন করতে হলে গবেষণার উপর জোর দিতে হবে। বক্তব্যের শেষে তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, বিভাগের চেয়ারম্যানসহ সিনিয়র শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ