ডোপ টেস্ট করিয়ে ভর্তি নেবে শাবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, মাদকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণ করেছে। মাদকের বিষয়ে আমরা সব সময় সতর্ক অবস্থায় রয়েছি। বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত করতে খুব শিগগিরই সন্দেহজনক মাদকাসক্তদের ডোপ টেস্ট করা হবে। সোমবার বিকেলে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

উপাচার্য আরও বলেন, আগামী ১২ নভেম্বর থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তি করানো হবে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা মাদকাসক্ত কি-না তা জানার জন্য প্রথম বর্ষে ভর্তির সময় ডোপ টেস্ট করানো হবে। মাদকাসক্ত প্রমাণিত হলে তাদের তালিকা করা হবে। তাদেরকে ভর্তির সুযোগ দেয়া হবে, ভর্তি থেকে বাদ দেয়া হবে না। তারপর অভিভাবককে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কাউন্সিলিংয়ের ব্যবস্থা ও অন্যান্য সহযোগিতা করা হবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আ ফ ম জাকারিয়া, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সামিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ